Wednesday, August 25, 2010

সল্ট, ট্রেজার আইল্যান্ড ও অন্যান্য।

সল্ট ছবিটা দেখলাম। এঞ্জেলিনা জোলির সর্বশেষ ছবি।এজেন্ট এভ্‌লিন সল্ট রাশিয়ার একটি গুপ্ত সংস্থায় প্রশিক্ষণ পায়। একটি মেয়ের বদলে ছদ্মবেশে সে আমেরিকায় প্রবেশ করে। বড় হবার পর তার পুর্ব পরিচয় ভুলে গিয়ে একজন দেশপ্রেমিক সি.আই.এ এজেন্ট এ পরিণত হয় সে। ঘটনাক্রমে তার বিবাহ বার্ষিকীতে তার রাশিয়ান গুপ্ত সংস্থার প্রশিক্ষক এসে সি.আই.এর সদর দপ্তরে এসে জানান যে সল্ট আমেরিকার ভাইস-প্রেসিডেন্ট এর ফিউনারেলে রাশিয়ান প্রেসিডেন্ট কে হত্যা করবে।মুহূর্তেই সল্ট চক্রান্ত বুঝতে পারে এবং সেখান থেকে পালনোর চেষ্টা করে।শুরু হয় সল্টের ফেরারি জীবন।

কাহিনী বাণিজ্যিক হিসেবে অত্যন্ত চিত্তাকর্ষক। বিশেষ করে জোলির ‍অ্যাকশন দৃশ্যগুলো খুবই ভালো হয়েছে। ডিরেক্টর ফিলিপ নয়সে ভালো কাহিনী বিন্যাসের মাধ্যমে ছবিটা্কে ভালো স্পাই থৃলারে পরি্ণত করছেন। আর জোলির অভিনয় সম্পর্কে বলাই বাহুল্য; বরাবরের মতোই ভালো অভিনয় করলো। মোট কথা, ছবিটা সব বন্ধুদের নিয়ে দেখার মতোযদি কিছু কল্পনাতীত অ্যাকশন দেখে হাসি পেতে পারে:)...

ফেসবুকের কথা বলিনতুন একটা গেম খেলা শুরু করলাম, ট্রেজার আইল্যান্ড নাম। গেমটার মধ্যে খেলোয়াড় একজন গুপ্তধন শিকারী, গুপ্তধন খঁজাই তার পেশা। গেমের মধ্যে বিভিন্ন এলাকা থেকে আপনাকে গুপ্তধন উদ্ধার করতে হবে, এতে থাকবে অনেক পুরষ্কার। চাষ-বাস করতে পারবেন, পোষা প্রাণী থাকবে, আর থাকবে প্রাচীন নিদর্শনের বিশাল সংগ্রহ (যার অধিকাংশই আপনার অভিযান থেকে পাবেন)।

খেলাটা ভালোই, কিন্তু আর সব ভালো অনলাইন গেমগুলোর মতোন এটারো অনলাইনে অনেক প্র্য়োজনীয় জিনিষ কিনতে হয়। এটা বাদে বাকি সবই ভালো। অনেক মজা গেমটা খেলেট্রাই করে দেখতে পারেন।

ঘুম আসছে।ভেবেছিলাম আরো কিছু লিখবো কিন্তু আর পারলাম না। আজকের মতো টা টা  


No comments:

ঘুমনামা

মাঝে মাঝে মনে হয় আমি একা বসে আছি। একটা খালি মাঠের এক কোনে, বিলের পাশের নিচু ঢালে। শুয়েও পড়তে পারি, যদি ইচ্ছে হয়। তারপর কি করব জানি না। আমি অ...