Sunday, June 6, 2010

ফেসবুক চালু প্রসংগ ও একটি নিখোঁজ সংবাদ।

বেশি কিছু লিখতে পারছিনা আজকে। দুটো খবর দেব।আজকে সকালবেলা পত্রিকায় দেখি ফেসবুক খোলা হয়েছে।আমার কাছে কখনই বন্ধ ছিলোনা (প্রক্সি সার্ভার গুলোর বদৌলতে) কিন্তু সার্বজনীনভাবে ,কিংবা বলা যায় আনুষ্ঠানিকভাবে খুলে দেবার জন্য বিটিআরসিকে একটু সাধুবাদ জানাই (কারণ না খুলে দিলে হয়তো slow চালাতাম যেটা দিয়ে চালাতে বিরক্ত লাগতো)।
সবাইকে বলি,স্বাধীনতার মানে তো নিজেদের দুর্বলতাকে প্রকাশ করা নয় ( যেটা আমাদের দেশের সকলেই করেন )। স্বাধীনতার মানে সবাইকে স্বাধীন করা, আমাদের মনের অন্ধকারের মাঝে পবিত্রতার ছোয়া বুলিয়ে দেয়া, যাতে আমাদের মাঝে আলো আসে, জ্ঞানের আলো। আর কেউ যদি স্বাধীনতার অপব্যবহার করে, তবে তাকে ঠেকাও। কারণ তার জন্য তো অন্য সবাই পরাধীন হয়ে যাচ্ছে, তাইনা?

শেষের খবরটা একটু কষ্টের। কিছুক্ষন আগে গিয়েছিলাম মুদি দোকানে। দাঁড়িয়ে থাকতে থাকতেই শুনলাম একটা হারিয়ে যাবার খবর। একটা তাজা প্রাণ কিছুক্ষন আগে হারিয়ে গেছে। সে হারিয়ে গেছে, সকলকে ছেড়ে চলে গেছে। কেনো গেছে জানতে চান ? সে গেছে বিশ্বকাপে অংশ নেয়া তার প্রিয় দলের জন্য। আর তাকে কি দোষ দেয়া যায়, বলো ? ওতো কেবল একটা পতাকা টানাতে গিয়েছিলো...ওর হাত যে বৈদ্যুতিক তারের সাথে লেগে যাবে তা কি কেউ ভেবেছিলো ? সে খালি চেয়েছিলো তার দল যেন জেতে, সে তো চেয়েছিলো তার ছোট মেয়েটার সাথে খেলা দেখবে, প্রিয় দলের বিজয়ে আনন্দে নিশান ওড়াবে...। আর হলো কই তার খেলা দেখা?

শেষ করছি। সবাই ভালো থাকবেন।

No comments:

ঘুমনামা

মাঝে মাঝে মনে হয় আমি একা বসে আছি। একটা খালি মাঠের এক কোনে, বিলের পাশের নিচু ঢালে। শুয়েও পড়তে পারি, যদি ইচ্ছে হয়। তারপর কি করব জানি না। আমি অ...