Friday, June 8, 2012

জীবন

ভেঙ্গে গেছে খেলাঘর,
অবসরে চলে গেছে কৈশোর ।
প্রতিদিন ছুটির তাগাদা দিয়ে যাচ্ছে যৌবন ।
স্বপ্নগুলো সিগারেটের ধোঁয়ার সাথে
কোথায় যেন মিলিয়ে যাচ্ছে ।
ভালোবাসার রঙ হয়ে গেছে ধূসর ।
আর আমি নিয়ত ব্যস্ত শুধু আমাকে নিয়েই ।
আমাকে নিয়েই কী ?
কই এত আমি নই !
আমার মাঝে ঢুকে গেছে কতজন,
ভোর হতে সুখ কুড়িয়ে এনে তাদের দেই,
এই হলো জীবন, এক চিরন্তন নাট্যশালা,
বিরতিহীন নাটক !
অভিনেতার মৃত্যু যেখানে সম্ভব,
কিন্তু নাটক শেষ হবার নয়, কোনদিন নয় !!!





এই লেখার সর্বস্বত্ব লেখকের ।এই লেখা লেখকের অনুমতি ব্যাতীত প্রকাশ,মুদ্রণ,অনুলিখন কিংবা কোন রচনায় প্রকাশ করিলে লেখক আইনানুগ ব্যাবস্থা নিতে বাধিত হইবেন।লেখকের মৃত্যুর পর লেখাগুলির সর্বস্বত্ব লেখকের পরিবারের।

No comments:

ঘুমনামা

মাঝে মাঝে মনে হয় আমি একা বসে আছি। একটা খালি মাঠের এক কোনে, বিলের পাশের নিচু ঢালে। শুয়েও পড়তে পারি, যদি ইচ্ছে হয়। তারপর কি করব জানি না। আমি অ...