Sunday, December 23, 2012

আইরিনের পরিচিত হাত

একটা হাত যখন আলোতে পড়ে তখন দেখতে খুব ভালো লাগত। একটা পরিচিত হাত। আইরিনের পরিচিত হাত। আলোয় মাখামাখি হাতে সে কলমের আকিবুকি কাটতো। হাতের আঙ্গুলগুলো ভালো করে দেখত, আঙুলের ফাকে ফাকে নিজের আঙ্গুল ঢোকাত।

হাতের মাঝে হাত রেখে আইরিন স্বপ্ন দেখত। ডেস্কে পড়া রোদের ঝিকিমিকিতে স্বপ্নগুলো মনের মাঝে আলসেমি করে গেথে যেত চুপচাপ। পেন্সিল কামড়ে লেকচার শোনা বাদ দিয়ে তাকিয়ে থাকত বাইরে, যেখানে নীল আকাশ চিরে দালানকোঠার কঙ্কাল ভয় দেখায়। 

আইরিন আজ সেই হাত কাছে পায় না। আইরিনের সেই পরিচিত হাত এখন অন্যের হাতে হাত ধরে। অন্য হাতের ছোয়া পেতে হারিয়ে যায় লাল-নীল আলোর নিচে। আইরিন সে আলো সহ্য করতে পারে না। সে একলা বসে থাকে। তার রোদেলা স্বপ্ন ধূসর হয়ে মিশে যায় অস্তাচলে, অভিমানের দেশে।    




এই লেখার সর্বস্বত্ব লেখকের ।এই লেখা লেখকের অনুমতি ব্যাতীত প্রকাশ,মুদ্রণ,অনুলিখন কিংবা কোন রচনায় প্রকাশ করিলে লেখক আইনানুগ ব্যাবস্থা নিতে বাধিত হইবেন।লেখকের মৃত্যুর পর লেখাগুলির সর্বস্বত্ব লেখকের পরিবারের।

No comments:

ঘুমনামা

মাঝে মাঝে মনে হয় আমি একা বসে আছি। একটা খালি মাঠের এক কোনে, বিলের পাশের নিচু ঢালে। শুয়েও পড়তে পারি, যদি ইচ্ছে হয়। তারপর কি করব জানি না। আমি অ...